বুধবার, ০৮ Jul ২০২০, ০৬:৪৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
পুঠিয়া উপজেলা যুবলীগের বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন পুঠিয়ায় ইনাম ফিসফিড মিলে ভ্রাম্যমান আদালতের জরিমানা বাগাতিপাড়ায় সড়ক উন্নয়নে তমাল গাছ কাটা না কাটা নিয়ে হতাশা ! জোর দাবি গাছ রেখেই উন্নয়ন করার ট্রেনের অন লাইনের টিকিট কালবাজারীদের দখলে।। প্রতারণার শিকার সাধারন যাত্রী প্রেমের টানে বাগমারা থেকে পিরোজপুর প্রেমিকের বাড়ি ছুটে গিয়ে প্রেমিকার মাথায় হাত! মানুষের প্রতি নিষ্ঠুরতা নয়, মানবিক আচরণ করতে হবে-আইজিপি ড. বেনজীর আহমেদ পুঠিয়ায় স্কুলভবন নির্মাণের নামে ১৮ লাখ টাকা লুটপাট রেড জোনে রাজশাহী নগরী-ঝুঁকি বিবেচনায় লকডাউনের কথা ভাবছে স্বাস্থ্য বিভাগ সরকারি প্রাথমিকে আরও একটি শ্রেণি বাড়ল পুঠিয়ায় বেসরকারী স্বাস্থ্য সেবায় ভুয়া চিকিৎসকের ছড়াছড়ি

রাজশাহী বাঘায় করোনার মধ্যে চলছে কৌশলে মাদক ব্যবসা

Avatar
বাঘা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : শুক্রবার ৮ মে, ২০২০
  • ৩৫ বার পঠিত
রাজশাহী বাঘায় করোনার মধ্যে চলছে কৌশলে মাদক ব্যবসা

ভয়াবহ করোনা পরিস্থিতির মধ্যে প্রশাসন ব্যাস্ত। আর প্রশাসনের ব্যাস্ততার সুযোগ নিয়ে মাদক ব্যবসায়ীরা রাজশাহীর বাঘায় মাদকের বিস্তার ঘটাচ্ছে। করোনাভাইরাসের কারণে লকডাউনে মাদকের সাথে সম্পৃক্তদের এখন দুঃসময় যাচ্ছে। আমদানি কম থাকায় ৬শ টাকার ফেন্সিডিল এখন বিক্রি হচ্ছে ১৭ শ’ টাকায়। মহামারি ভাইরাস করোনা প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বাঘা থানা পুলিশ। রাত-দিন জনগনের সেবায় ব্যস্ত পুলিশ। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সবাইকে বাসায় থাকতে, নিরাপদ থাকতে নিজেকে নিরাপদ রাখতে প্রচারনা চালাচ্ছেন তারা। আর করোনা এ প্রচেষ্টায় মানুষকে ঘরে রাখতে যখন ব্যাস্ত পুলিশ প্রশাসন তখন এ সুযোগ কাজে লাগাচ্ছেন বাঘা সীমান্ত এলাকার কিছু মাদক ব্যবসায়ীরা। নাম প্রকাশে অনইচ্ছুক সীমান্ত এলাকার একাধিক ব্যাক্তি জানান, করোনার কারনে ভারত এবং বাংলাদেশে দুই দেশেই চলছে লকডাউন। এজন্য মাদকের সরবারহ কমেছে। কিন্তু মাদকের চাহিদা কমেনি। এজন্য মাদকের দামও গেছে বেড়ে। আগে ফেন্সিডিল বিক্রি হতো ৬শ টাকা,আর এখন বেড়ে ১৭শ টাকা। তারপরও মাদকসেবীরা ছুটছে সীমান্ত এলাকায়।

বিভিন্ন সূত্রে জানা যায়, বাঘা উপজেলার মধ্যে মনিগ্রাম ইউনিয়নে মাদকের প্রভাব সবচেয়ে বেশি। হেলাল গ্রামের এক সময়ের গডফাদার কালাম মোল্লা না থাকায় তার দুই ভাতিজা রুবেল মোল্লা এবং বুলবুল মোল্লা এখন সক্রিয়। পার্শ্ববর্তী বারশতদিয়ারের মাদক ব্যবসায়ী মফিজ এবং তার ভাই মনির এখনো বহাল তবিয়তে ব্যবসা করছে। এছাড়াও ভানুকর গ্রামের হাফিজুল ও রবি এবং আলাইপুরের আলম,নান্টু ইদ্রিশ, মহাসিন, বারি ও মনি এবং পাকুড়িয়া গ্রামের একাধিক মাদক মামলার আসামী শহিদুল ও তার ভাই শরিফুলসহ পাশের এলাকা ক্লিক মোড়ের রাজিব আমিরুল, ধোনা, সাজদার, বজলু, জাব্বার ও রেজাউল বর্তমানে কৌশলে ফেন্সিডিল ও ইয়াবা ব্যাবসা চালিয়ে যাচ্ছে। এদের প্রত্যেকের নামে বাঘাসহ বিভিন্ন থানায় রয়েছে একাধিক মাদক মামলা।

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম বলেন, করোনা ভাইরাস মোকাবেলায় পুলিশ সক্রিয় ভূমিকা পালন করলেও মাদকের বিরুদ্ধে অভিযান থেমে নেই। প্রতিনিয়তই আমাদের অভিযান চলমান আছে। করোনার মধ্যেও আমরা অভিযান চালিয়ে মাদক উদ্ধার করেছি। ভবিষতেও আমাদের অভিযান চলমান থাকবে।

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, desk@puthianews.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন puthianews আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এ জাতীয় আরো খবর..


তারিখ অনুযায়ী সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

বাংলাদেশে

আক্রান্ত
১৬৫,৬১৮
সুস্থ
৭৬,১৪৯
মৃত্যু
২,০৯৬

বিশ্বে

আক্রান্ত
১১,৯৪১,৫৯৬
সুস্থ
৬,৮৪৪,৯৭৩
মৃত্যু
৫৪৫,৬৫১