রবিবার, ১৮ অক্টোবর ২০২০, ০৯:৪৭ অপরাহ্ন

পবায় নার্স করোনা আক্রান্ত, স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন

Avatar
পুঠিয়া নিউজ
  • আপডেট টাইম : বুধবার ২৯ এপ্রিল, ২০২০
  • ২৭ বার পঠিত

রাজশাহীর পবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত একজন নার্স (৫০) করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত সকল চিকিৎসক-নার্স ও কর্মকর্তা-কর্মচারীদের হোম কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (২৮ এপ্রিল) রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহাদাত হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আক্রান্ত নারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হেড নার্স। তিনি স্বাস্থ্য কমপ্লেক্সের পাশে কোয়ার্টারে ৪ সদস্যের পরিবারের সাথে বসবাস করেন।

ইউএনও শাহাদাত হোসেন, উপসর্গ দেখা দেওয়ায় গত ২৩ এপ্রিল তার নমুনা রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে পাঠানো হয়। মঙ্গলবার ঢাকায় আইইডিসিআর-এ তার নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে।

তিনি আরও বলেন, ‘বিষয়টি অবগত হওয়ার পরপরই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন ঘোষণা করা হয়েছে। নার্সের শারীরিক অবস্থা বেশ ভাল থাকায় আপাতত তাকে বাড়িতে রেখে চিকিৎসা দেয়া হবে। তার পরিবারের সদস্য এবং স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক-নার্সসহ কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে যারা তার সংস্পর্শে এসেছিলেন, তাদেরকে কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে। পর্যায়ক্রমে তাদের নমুনা পরীক্ষা করা হবে।’

রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হক মঙ্গলবার রাতে জানান, জেলায় নতুন করে ৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে দুই জন মোহনপুরের, একজন তানোর এবং অপরজন পবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স।

গত ১২ এপ্রিল রাজশাহীতে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হয়। এখন পর্যন্ত জেলায় ১২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। যার মধ্যে জেলার বাঘা উপজেলার বাসিন্দা একজন বৃদ্ধ (৮০) মারা গেছেন।

খবর কৃতজ্ঞতাঃ সোনালী সংবাদ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, desk@puthianews.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন puthianews আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এ জাতীয় আরো খবর..